শেষ ২ বলে ২ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার পকেট থেকে জয় ছিনিয়ে নিলো বাংলাদেশ

১৭ই জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। তার সুবাদেই এখনো চলছে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশের তাদের ১ম প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় অস্ট্রলিয়ার সাথে।

অবিশ্বাস্য ভাবে বাংলাদেশ শেষ ওভারের শেষ দুই বলে ২ উইকতে তুলে নিয়ে ম্যাচটি টাই করে। অস্ট্রেলিয়া পকেটের ভিতর থেকে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ।

বৃষ্টির কারণে ম্যাচ শুরু হতে দেরি হওয়া ওভার কাটা যায় ৭ ওভার। ৪৩ ওভারের ম্যাচে বাংলাদেশ প্রথমে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৫০ রান করতে সক্ষম হয়।

বাংলাদেশের হয়ে তৌহিদ হৃদয় ৫৭ বলে ৫৩, পারভেজ হোসেন ইমন ৮২ বলে ৫২ ও আকবর আলি ৩৩ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংস খেলেন। এছাড়া তানজিদ হাসান তামিম করেন ৩২ রান।

২৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনার ৬৬ রানের জুটি গড়ে তুলেন। রান আউটের মাধ্যমে ভাঙ্গে এই জুটি। অন্যদিকে আরেক ওপেনার লিয়াম স্কট করেন ৫০ বলে ৩৪ রান এবং অধিনায়ক ম্যাকেঞ্জি হার্ভি ৩১ বলে ১৯ রানের ইনিংস খেলেন।

পরে লাচলান হার্নি ৩৯ বলে ৪১ ও কোরি ক্যালি ২২ বলে ৪৪ রান করে অস্ট্রেলিয়া দলকে জয়ের দিকে নিয়ে যান। ৪২ তম ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর দাড়ায় ৮ উইকেটে ২৪০ রান। শেষ ওভারে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১১ রান।

শেষ ওভার করতে বোলিংয়ে আসেন শরিফুল ইসলাম। তার প্রথম চার বলে অস্ট্রেলিয়া নিয়ে নেয় ৯ রান। জয় তখন নিশ্চিত অস্ট্রেলিয়ার। পরে শেষ ২ বলে ২ উইকেট তুলে নিয়ে বাংলাদেশ অস্ট্রেলিয়া জয় পকেট থেকে ছিনিয়ে নেয়। বল হাতে শরীফুল ৪ ও মুরাদ নিয়েছেন ২টি উইকেট।

প্রস্তুতি পর্বে বাংলাদেশের যুবাদের পরবর্তী ম্যাচ আগামীকাল (বুধবার), নিউজিল্যান্ডের বিপক্ষে। মূল আসরে বাংলাদেশের গ্রুপ পর্বের তিন ম্যাচ যথাক্রমে ১৮ (জিম্বাবুয়ে), ২১ (স্কটল্যান্ড) ও ২৪ জানুয়ারি (পাকিস্তান)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *