ইংল্যান্ডের বর্ষ সেরা একাদশে নাম লিখিয়ে রেকর্ড গড়লেন সাকিব

উইজডন ম্যাগাজিন যা ইংল্যান্ডের সেরা একটি ম্যাগাজিন। প্রতি বছরের মতই তারা বর্ষসেরা ওয়ানডে একাদশ বাছাই করে সেরা একাদশ প্রকাশ করেছে।

সেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের প্রাণ ও আইকন ক্রিকেটার সাকিব আল হাসান। বছরের শেষের দিকে ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেও পুরা বছরে সাকিব যা করে গেছেন তাতেই সে জায়গা করে নিয়েছেন বর্ষ সেরা একাদশে।

২০১৮ সালের ডিসেম্বরের ৩ তারিখ থেকে শুরু করে পরবর্তী ১ বছরের পারফর্ম্যান্স বিচার বিবেচনা করে উইজডনের সেরা একাদশ প্রকাশ করা হয়েছে। এই একাদশে ভারত থেকে সুযোগ পেয়েছেন সর্বোচ্চ সংখ্যক ক্রিকেটার। মোট ৪ ভারতী ক্রিকেটার জায়গা করে নিয়েছে এই একাদশে।

ইংল্যান্ড থেকে ২ জন, বাংলাদেশ থেকে ১ জন, ওয়েস্ট ইন্ডিজ থেকে ১ জন, অস্ট্রেলিয়া থেকে ১ জন, নিউজিল্যান্ড থেকে ১ জন ও পাকিস্তান থেকে ১ জন সুযোগ পেয়েছে এই একাদশে। বাংলাদেশীদের মধ্যে এর আগে কেউ উইজডনের বর্ষ সেরা একাদশে জায়গা করতে পারেনি।

২১০৯ সাল ছিল সাকিবের জন্য সুখময় আবার দুঃখময়। এই বছরেই সাকিব ব্যাট হাতে ৮৪.১০ গড়ে করেছেন ৮৪১ রান। শতক হাঁকিয়েছে ২টি। বোলিংয়ে নিয়েছেন ১৬ টি উইকেট।

উইজডেন ম্যাগাজিনের বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা (ভারত), জেসন রয় (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), শাই হোপ (ওয়েস্ট ইন্ডিজ), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), যুজবেন্দ্র চাহাল (ভারত), বিরাট কোহলি (ভারত), বাবর আজম (পাকিস্তান), সাকিব আল হাসান (বাংলাদেশ), জাসপ্রীত বুমরাহ (ভারত) ও ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *